আত্মঘাতী গোল ও দুর্দান্ত জার্মানিতে ধরাশায়ী পর্তুগাল

আত্মঘাতী গোল ও দুর্দান্ত জার্মানিতে ধরাশায়ী পর্তুগাল

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘এফ’ গ্রুপের ম্যাচে ৪-২ গোলে পর্তুগালকে হারিয়েছে জার্মানি। জার্মানির ৪ গোলের মধ্যে রয়েছে দুটি আত্মঘাতী গোল।

জার্মানি ম্যাচের প্রায় পুরোটা সময় জুড়েই আক্রমণাত্মক খেলেছে। ফলে আলিয়াঞ্জ অ্যারেনা থেকে অসাধারণ এক জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় দলটি। অপরদিকে, ম্যাচজুড়ে পর্তুগাল ঘর সামলাতেই অনেকটা ব্যস্ত ছিল।

ম্যাচে জার্মানির পায়ে বল ছিল ৫৮ শতাংশ।  জার্মানি গোলের উদ্দেশে মোট শট নেয় ১২টি।  এর মধ্যে অন টার্গেটে ছিল ৭টি শট।  অপরদিকে পর্তুগাল গোলের উদ্দেশে শট নিয়েছে ৭টি।  এরমধ্যে শুধু ২টি শট ছিল লক্ষ্যে।

প্রথমে ১৫ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যায় পর্তুগাল।  এরপর ৩৫ এবং ৩৯ মিনিটে চার মিনিটের ব্যবধানে পর্তুগাল দুটি আত্মঘাতী গোল খাওয়ার পর খেলায় পিছিয়ে পড়ে।  বিরতির পর খেলা শুরুর কিছুক্ষণের মধ্যে পর্তুগাল আরও দুই গোল হজম করে।  এরপর ৬৭ মিনিটে পতুর্গাল ১ গোল শোধ করে। ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ফল দাঁড়ায় ৪-২-এ।

দুই রাউন্ড শেষে শীর্ষে থাকা ফ্রান্সের পয়েন্ট ৪।  দুইয়ে থাকা জার্মানি ও তিনে থাকা পর্তুগালের পয়েন্ট ৩।  গ্রুপের তলানিতে থাকা হাঙ্গেরির পয়েন্ট ১। আগামী বুধবার বুদাপেস্টে পর্তুগালের মুখোমুখি হবে ফ্রান্স। একই সময়ে মিউনিখে জার্মানির বিপক্ষে খেলবে হাঙ্গেরি।

আপনি আরও পড়তে পারেন